Cellfin-App-Registration

Cellfin App Registration সেলফিন একাউন্ট নিবন্ধনের পদ্ধতি

সেলফিন অ্যাপস্ (CellFin App) এটি বাংলাদেশ ইসলামি ব্যাংক লিমিটেড এর আধুনিক , নিরাপদ ও ইউজার ফ্রেন্ডলী মোবাইল ব্যাংকিং অ্যাপস , আপনারা হয়তো অনেকেই জানেন যে এই অ্যাপসটি ধারা মোবাইল ব্যাংকিং থেকে শুরু করে আনলাইন ব্যাংকিং , ও সরাসরি ব্যাংকিং, এ সমস্ত কাজ গুলি করা যায় । আবার হয়ত অনেকেই এই সেলফিন অ্যাপস্ (Cellfin App) সম্পর্কে এখনও অজানা। যারা জানেন খুবই ভালো, আর যারা না জানেন তাদেরকে বলি , এই অ্যাপস্ টি শুধুমাত্র মোবাইল ব্যাংকিং , অনলইন ব্যাংকিং এবং সরাসরি ব্যাংকিং এ সীমাবব্ধনা। আপনি চাইলে পৃথিবীর যে কোন জায়গা থেকে এই সেলফিন অ্যাপস্ থেকে মুহূর্তের মধ্যে ইসলামী ব্যাংকে একাউন্ট  ওপেন করতে পারবেন।  কিভাবে Cellfin App Registration বা সেলফিন একাউন্ট নিবন্ধন করবেন তার পদ্ধতি  নিছে  বিস্তারিত দেওয়া আছে এবং কি কি দুবিধা পাবেন, ভাল করে পড়ুন তাহলে আপনি এই সম্পর্কে আরও বিস্তারিত জানতে পারবেন।

Cellfin App দিয়ে একাউন্ট খুলতে আপনার যা যা লাগবে

Cellfin App Registration বা সেলফিন একাউন্ট নিবন্ধন করার জন্য আপনার যা প্রয়োজন হবে!

১। একটি Android মোবাইল ফোন ,
২। একটি মোবাইল নাম্বার [SIM CARD],
৩। আপনার জাতীয় পরিচয় পত্র [NID].

এই ৩ টি জিনিস আপনার হাতের কাছে থাকলেই আপনি খূব সহজে মুহূর্তের মদে
Cellfin একাউণ্ট ওপেন করতে পাড়বেন। আসুন দেকে নেই কীভাবে সেলফিন একাউণ্ট রেজিস্ট্রেশন করবেন ।

Cellfin Apps Registration বা একাউন্ট নিবন্ধনের পদ্ধতি

সেলফিন অ্যাপস্ রেজিস্ট্রেশন (Cellfin App Registration) করার জন্য প্রথমে আপনার হাতে আপনার Android মোবাইল ফোনটি নেন।
তার পর আপনি Google play Store থেকে Cellfin App টি Download করুন। Apps টি Download হওয়ার পর ওপেন করুন এখন শুরু রেজিস্ট্রেশন এর পালা।

১। প্রথমে অ্যাপস্ টি ওপেন করুন এবং  Register বাটনে ক্লিক করুন।

 

cellfin-app-registration
Cellfin App Registration

 

২। এবার আপনি বাংলাদেশ সিলেক্ট করুন, এবং আপনার যদি ইসলামি ব্যাংক কোন আকাউন্ট থাকে তাহলে Bank A/C ক্লিক করুন অন্যথায় National ID তে ক্লিক করুন।

 

cellfin-app-registration
Cellfin App Registration

 


৩।
এবার আপনি ১১ ডিজিট এর মোবাইল নাম্বার এবং ৬ ডিজিটের একটি গোপন নাম্বার বা পিন কোড প্রধান করুন। এই কাজ শেষ হওয়ার পর নিছের Register বাটনে ক্লিক করুন।

 

cellfin-app-registration
Cellfin App Registration

 

৪। এখন আপনার মোবাইলেএকটি মেসেজ পাঠানো হবে যেঁটিতে একটি পিন নাম্বার বা Verification কোড দেয়া থাকবে , সেই কোডটি আপনাকে রেজিস্ট্রেশন ফর্মে সঠিক ভাবে প্রধান করতে হবে। এবং Submit বাটনে ক্লিক করুন।

 

cellfin-app-registration
Cellfin App Registration

 

৫। তারপর আপনাকে আপনার জাতীয় পরিচয়পত্র বা [NID] দুইপাশের স্পষ্ট করে দুইটা ছবি তুলতে হবে, এটা মনে রাখতে হবে ছবিগুলো যেন সুস্পষ্ট হয় তা না হলে Verification এর সময় আপনার একাউন্টে সমস্যা হতে পারে, এমনকি বাতিলও করে দিতে পারে।

 

cellfin-app-registration
Cellfin App Registration

 

৬। এবার আপনাকে রেজিস্ট্রেশন ফরমে নিয়ে জাওয়া হবে যেখানে আপনার  NID সকল তথ্য অটোমেটিক সেই ফর্ম পুরন করে ফেলবে। এবার Select Occupation ( পেশা ) নামে একটি স্পেস থাকবে যেটিতে আপনাকে ক্লিক করে আপনার পেশাটি সিলেক্ট করতে হবে। তারপর আপনি Next বাটনে ক্লিক করন।

 

cellfin-app-registration
Cellfin App Registration

 

৭। এবার আপনার সামনে Profile নামে একটি পেইজ ওপেন হবে যেখানে আপনাকে আপনার নাম, ইমেইল, এবং Referrer Mobile Number প্রধান করতে বলবে, Referrer Mobile Number হচ্ছে অন্য কোন বেক্তি যার সেলফিন একাউন্ট বা Cellfin App Registration করা আছে এমন একজন বেক্তি তার সেই রেজিস্ট্রেশনকৃত মোবাইল নাম্বার।  এটি আপনি চাইলে দিতেও পারেন আবার নাও দিতে পারেন এতে কোন সমস্যা নেই। তবে আপনি যদি আপনার কোন পরিচিত কারো কাছথেকে রেফারেল নাম্বার নিয়ে ব্যাবহার করেন তাহলে তার বিনিময়ে আপনার আকাউন্টে ২৫ টাকা দেওয়া হবে, এবং যার Referel নাম্বার ব্যাবহার করবেন তার একাউন্টেও ২৫ টাকা দেওয়া হবে। এখন সেই অফারটি আছে কিনা যানা নেই।

 

cellfin-app-registration
Cellfin App Registration

 

৮। এই পর্যন্ত কাজ শেষ হওয়ার পর আপনি ভালোভাবে আপনার একটি সুন্দর ছবি তুলুন, এবার ছবি তুলার সময় মনে রাখতে হবে ছবিটা যেন একধ্ম সোজা বরাবর হয় , কারন আপনার এই ছবির সাথে আপনার NID ছবি মিলিয়ে দেখা হবে Verification এর সময়, যদি না মিলে তাহলে কিন্তু আপনার Registration সম্পন্ন হবেনা । এজন্য ছবি তুলার সময় সোজাভাবে যেন আপনার দুই কান দেখা যায়সেদিকে খেয়াল রেখে ছবিটি তুলুন।

৯। এবার আপনার Registration এর কাজ সম্পূর্ণ শেষ হল। আপনি যদি সঠিকভাবে এই কাজগুলো শেষ করে থাখেন তাহলে আপনার স্ক্রিনে Congratulation  নামে একটি মেসেজ সো করবে যেটিতে লিখা থাকবে আপনার সেলফিন একাউন্টটি (Cellfin App Registration) কাজটি সঠিকভাবে সম্পন্ন হয়েছে। এবার আপনি নিছের লগ ইন ক্লিক করে আপনার মোবাইল নাম্বার ও পিন নাম্বার দিয়ে লগ ইন করুন।

 

cellfin-app-registration
Cellfin App Registration

Cellfin App Registration করে কি কি সুবিধা

আপনি Cellfin App দিয়ে দিয়ে Add Money করতে পারবেন, Money Transfer করতে পারবেন, Bill Paymant করতে পারবেন, Salary Payment করতে পারবেন, ইত্যাদি । এ সমস্ত কাজ আপনি সেলফিন অ্যাপস্ ধারা খুব সহজে সম্পন্ন করতে পারবেন। এবার চলুন দেখে নেই এই কাজগুলুর ব্যাবহার ।

 

"<yoastmark

 

Cellfin App দিয়ে Add money

সেলফিন অ্যাপস্ দিয়ে আপনি চাইলে কয়েকটি উপায়ে Add money করতে পারবেন যেমন,

1. IBBL [ Islami Bank Acount ]
2. Mcash
3. Debit Card
4. Kidmash Card [Cradit Card]

 

Cellfin App Add money
Add money

 

১। Islami Bank Acount ( IBBL)

আপনার যদি সরাসরি Islami Bank Acount থাকে তাহলে আপনি আপনার একাউন্ট থেকে Cellfin Acount এ Add money করতে পারবেন, আর যদি আপনার ইসলামী ব্যাংকে কোন প্রকার একাউন্ট না থাকে তাহলে নিরাশ হবেননা , আপনি চাইলে আপনার জানা কারো ইসলামী ব্যাংকে একাউন্ট এমন বেক্তির একাউন্ট থেকে কিন্তু আপনার একাউন্টে এড মানি করতে পারবেন।আন্নতায় আপনি যে কারো একাউন্ট থেকে Add money করতে পারবেন।

২। Mcash

আপনারা হয়তো যাবেন যে বিকাশ, রকেট এর মতই Mcash একটি জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সিস্টেম,এটিও কিন্তু ইসলামী ব্যাংকেরই একটি অ্যাপস্ । আপনি চাইলে কিন্তু Mcash থেকেও আপমার Cellfin একাউন্টে টাকা ট্রান্সফার করতে পারবেন খুব সহজে।

৩। Debit Card

আপনারা হয়তো জানেন Debit Card কি? তাই আমি আর এই বিষয়ে কোন কিছু আর বলবোনা , এটি ইসলামী ব্যাংকের একটি সবছেয়ে ভালো সুবিধা যে আপনি চাইলে যেকোনো Debit Card থেকে আপনার cellfin একাউন্টে টাকা ট্রান্সফার করতে পারবেন মাত্র কয়েক মিনিটে।

৪। Kidmash Card [Cradit Card]

Kidmash Card হচ্ছে ইসলামী ব্যাংকের একটি অন্যতম Cradit Card. যার মাধ্যমে আপনি আপনার Cellfin Acount এড মানি করতে পারবেন খুব সহজে। এটিতে আবার Debit Card এর মতো সুবিধা দেওয়া হয়নি, এটি সুধু ইসলামী ব্যাংকের Cradit Card বা Kidmash Card থেকেই এড মানি করতে পারবেন। অন্য কোন ব্যাংকের Cradit Card থেকে এড মানি করতে পারবেননা। এখানে যদি আপনার Kidmash Card নাও থাকে তাহলেও কোন সমস্যা নেই আপনি অন্য কারো বা আপনার জানা কারো কাছ থেকে যার Kidmash Card আছে তার কার্ড থেকেও কিন্তু আপনি টাকা নিতে পারবেন আপমার Cellfin একাউন্টে।

Cellfin Apps দিয়ে মোবাইল রিচার্জ

আপনারা সবাই জানেন বাংলাদেশে অনেক ধরনের মোবাইল ব্যাংকিং এর সুবিধা রয়েছে। আর সব ধরনের মোবাইল ব্যাংকিং এ মোবাইল রিচার্জ সিস্টেম বা সুবিধা রয়েছে, আর ঠিক একইভাবে Cellfin apps তেকেও তিন্তু আপনি মোবাইল রিচার্জ করতে পারবেন কোন জামেলা ছারা। সেলফিন অ্যাপস্ এই সুবিধাটা খুবই ভালো যে আপনি চাইলে প্রিপেইড এবং পোস্টপেইড দুই ধরনের সিম কার্ডেই রিচার্জ করতে পারবেন।

Fund Transfer

Fund Transfer
Fund Transfer

Cellfin App দিয়ে আপনি ৬টি উপায়ে Fund Transfer করতে পারবেন, আসুন বিস্তারিত  জেনে নেওয়া যাক ।

1. IBBL Acount. ( ইসলামী ব্যাংক লিমিটেড )

2. Cellfin to Cellfin.

3. Mcash.

4. Other Bank.

5. QR Code.

6. Cash by Code.

আপনারা এই ৬টি উপায়ে Fund Transfer করতে পারবেন ঘরে বসেই কোন ঝামেলা ছারাই।

IBBL Acount

আপনার যদি ইসলামী ব্যাংকে কোন একাউন্ট থেকে থাকে তাহলে কিন্তু আপনি সেখানে Fund Transfer করতে পারবেন । শুধু আপনার না অন্য কারো ব্যাংকেও কিন্তু আপনি চাইলে Fund Transfer করতে পারবেন। Cellfin App দিয়ে কিন্তু এখন স্কুল এর বর্তি ফি, ক্যাম্পাস এর ফি ইত্যাদি কাজগুলো কিন্তু আপনি ঘরে বসেই করতে পারবেন। যেমন ধরুন আপনি কোথাও গেলেন আর এই মুহূর্তে আপনার কেম্পাসের ফি জমা দিতে হবে বা আপনার ছেলের স্কুলের ফি জমা দিতে হবে এই মুহূর্তে আপনি কোন জরুরি কাজে আঁটকে গেলেন, তো এই সময়  আপনার পাশে পাবেন আপনার বিপদের বন্ধু Cellfin App, তখন কিন্তু আপনি সেলফিন একাউন্ট থেকে আপনার IBBL Acount এর মাধ্যমে আপনার এই সমস্যার সমাধান দিতে পারবেন কয়েক মিনিটের মধ্যে ।

Cellfin to Cellfin

আপমি যেমন Cellfin App থেকে আপমার IBBL Acount এ Fund Transfer করতে পারবেন , তেমনি কিন্তু Cellfin Acount অন্য কারো Cellfin Acount  এ ফান্ড ট্র্যান্সফার করতে পারবেন। মনে করেন আপনি কোথাও গুড়তে বা বেড়াতে গেলেন এই মুহূর্তে আপনার কোন বন্ধু, ভাই বা আত্মীয়স্বজন কারো জরুরি কিছু টাকা প্রয়োজন , তখন কিন্তু আপনি সেখানে বসে থেকেই এই সমস্যার সমাধান করে ফেলতে পারবেন এই Cellfin App এর মাধ্যমে।

Mcash

Mcash এর বিষয়ে আমি আগেও আলোচনা করেছি আবারো বলছি এটি Cellfin অ্যাপ এর মতই একটি মোবাইল ব্যাংকিং অ্যাপ, তো আপনি কিন্তু চাইলে এই Mcash একাউন্টেও Cellfin Acount থেকে Fund Transfer করতে পারবেন।

Other Bank Acount

Cellfin App থেকে যেমন আপনি IBBL একাউন্টে Fund Transfer করতে পারবেন, ঠিক তেমনি Other Bank Acount ( অন্য ব্যাংক একাউন্ট ) কিন্তু Fund Transfer করতে পারবেন মুহূর্তের মধ্যে। আপনি যদি কাওকে টাকা পাটাতে চান আপনার পরিচিত কাউকে , তার যদি ইসলামী ব্যাংকে কান একাউন্ট না থাকে এবং সেলফিন একাউন্টও না থাকে তাও কিন্তু আপনি টাকা পাঠাতে পারবেন কাছে অন্য ব্যাংকের মাধ্যমে।

QR Code

মনে করেন আপনি আপনার ভাইয়ের কাছে টাকা পাঠাতে চাচ্ছেন এখন আপনার ভাই যে নাম্বারটি দিল Fund Transfer করার জন্য আপনি ভয় পাচ্ছেন ঠিক তখনি কিন্তু আপনি এই QR Code ব্যাবহার করে নির্ভয়ে আপনার গন্তবে  টাকাটি পাঠাতে পারছেন। তো এইজন্যই বাংলাদেশ ইসলামি ব্যাংক লিমিটেড এই QR Code সিস্টেমটি দিয়েছেন যেন আপনাদের কোন ঝামেলা ছাড়াই Fund Transfer করতে পারেন।

এছারাও আপনি আর আনেক ধরনের সুবিধা পাবেন যেমন Bill Payment, Salary Pament, Remittance, ইত্যাদি সুযোগ সুবিধা পাবেন ইসলামী ব্যাংকের এই Cellfin App ব্যাবহার করে।

4 thoughts on “Cellfin App Registration সেলফিন একাউন্ট নিবন্ধনের পদ্ধতি”

  1. Mohammad Elias Hossain

    আমার cellfin এ ডিভাইস ভেরিফিকেশন কোড আসতেছেনা দীর্ঘ এক বছর যাবত। দয়া করে যদি ঠিক করে দিতেন খুবই উপকৃত হতাম।

  2. Thanks I have just been looking for information about this subject for a long time and yours is the best Ive discovered till now However what in regards to the bottom line Are you certain in regards to the supply

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *